রাবিয়ান
- কামরুজ্জামান শুদ্ধ ১৮-০৫-২০২৪

মডার্ণিয়া পোলা-মাইয়া তোমাদের বলছি
দেখে যেও জেনে যেও কি সুখে দুলছি
মতিহারে স্বপ্নদারে রেখে যাও দুকদম
গল্প এসো অল্প শোনাই রাবিতে স্বাগতম।

টুকিটাকি ঠোকাঠুকি খিচুড়ির পেলেটে
দাঁতে দাঁত মাথায় হাত আসবে যে লেটে
খালি প্লেট অমলেট আর সবজি ডালেতে
ভুরিভোজ হয় রোজ দেড়-দুই থালেতে।।
প্রেমলীলা রঙ্গলীলা ঘটে চলে রোজ রোজ
প্রিয়ার হিল করে কিল নিত্য কত প্রপোজ
মেকআপ গেলেই ব্রেকআপ হয় প্রেয়সীর কান্না
শয়তান পোলাপাইন তোর সাথে আর না।
করে হিট ব্যাকসিট বাইকের রমণী
নো চাপ, চুপথাক হাঁটুয়াদের ধমনী
পিৎজা খাব, পার্লার যাব হাত দাও পকেটে
বফের বাপ টাকার চাপ বিকাশ কিংবা রকেটে।
সন্ধ্যাবেলা মনোখেলা লোকচক্ষু এড়াতে
প্রেমীবয় সমুদয় ছুটেপশ্চিমপাড়াতে
গাছের নিচে ঝোপের পিছে যুগলের উৎপাত
সেই ছেলে বাড়ি গেলে খায় নাকি দুধভাত!!!
রোদে পুড়ে বৃষ্টি ফেড়ে ছুটে চলে কে সে
টিউশন বন্ধু শাওন পড়ানোর দেশে
অটোচেপে রাস্তামেপে ছুটে চলা অবিরাম
দিন যায় রাত যায় ভুলে যায় বিশ্রাম।
ব্যাকসিট হটসিট ক্লাসের লাস্ট বেঞ্চ
হুড়োহুড়ি দৌড়াদৌড়ি পাইলে হয়না এক্সচেঞ্জ
এ্যাডভেঞ্চার ব্যাকবেঞ্চার কিছুটা সন্দিহান
দিনশেষে স্বপ্নরেসে আমরাই রাবিয়ান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।